বিজ্ঞান-প্রযুক্তি

বিশ্বের প্রথম ১৪ ইঞ্চির ডুয়াল-স্ক্রিন ওলেড ল্যাপটপ

তাইওয়ানিজ ল্যাপটপ ব্র্যান্ড আসুস দেশের প্রযুক্তি পণ্যের বাজারে বহুল প্রত্যাশিত ডুয়াল-স্ক্রিন ল্যাপটপ ‘জেনবুক ডুও’ নিয়ে এসেছে। রাজধানীর একটি হোটেলে আসুস আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে ল্যাপটপটি বাংলাদেশে উন্মোচন করা হয়েছে।

আসুস এর এই ল্যাপটপটি বিশ্বের প্রথম ১৪ ইঞ্চির ডুয়াল-ওলেড স্ক্রিন সেটআপ। ল্যাপটপটির বিশেষ আকর্ষণ এর ডুয়াল-স্ক্রিন ডিসপ্লে, যার দুটি ডিসপ্লেই ওলেড। এর ডিসপ্লেতে থ্রিকে রেজ্যুলেশন ব্যবহারকারীদের দেবে দারুণ ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স। যার রিফ্রেশ রেট ১২০ হার্জ।ইন্টেলের সর্বশেষ প্রজন্মের আল্ট্রা সিরিজ প্রসেসর ‘কোর আল্ট্রা ৯’ সমৃদ্ধ এই ল্যাপটপটি ওজনে ১.৩৫ কেজি। ব্যতিক্রমী ডিজাইনের এই ল্যাপটপের কিবোর্ডটি ডিট্যাচেবল।

মাল্টিটাস্কিং অর্থাৎ একইসাথে ভিন্ন ধরনের কাজ করার জন্য ল্যাপটপটি বেশি কার্যকরী। কাজের প্রোডাক্টিভিটি বাড়াতেও এটি সক্ষম। এতে ব্যবহার করা হয়েছে ৩২ গিগাবাইট র‌্যাম এবং ২ টেরাবাইট পিসিআইই ৪.০ এসএসডি পর্যন্ত মেমোরির সুবিধা। কাজ করার পাশাপাশি এবং গেম খেলার জন্য ল্যাপটপটি দিবে দুর্দান্ত পারফরম্যান্স। এর অডিও ভিজ্যুয়াল কোয়ালিটিও প্রিমিয়াম লেভেলের।

এতে আরো আছে ২টি থান্ডারবোল্ট ৪ পোর্ট, ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ এবং এইচডিএমআই ২.১ ইন্টারফেস যা সব মিলিয়ে জটিল কাজগুলো সহজেই পরিচালনা করতে সক্ষম করে তুলে এই ডিভাইসটিকে।

ল্যাপটপটিতে আরো আছে একটি বিল্ট-ইন কিকস্ট্যান্ড, যার সাহায্যে ল্যাপটপ ডিসপ্লেটি ব্যবহার করা যাবে চারটি ভিন্ন মোডে- ডুয়াল স্ক্রিন মোড, ডেস্কটপ মোড, ল্যাপটপ মোড, অথবা শেয়ারিং মোডে।

আসুসের ডুয়াল স্ক্রিন প্রযুক্তির ল্যাপটপ ‘জেনবুক ডুও’ দেশের বাজারে পাওয়া যাবে ২ লাখ ৫২ হাজার টাকায়।

উন্মোচন অনুষ্ঠানে আসুসের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার এমডি আল ফুয়াদ বলেন, ‘বাংলাদেশে আসুসের বহুল আলোচিত জেনবুক ডুও আনতে পেরে আমরা আনন্দিত। আসুস বাংলাদেশ সবসময় নতুন কিছু আনার চেষ্টা করে। আমরা বিশ্বাস করি জেনবুক ডুও গ্রাহকদের জন্য নতুন ধরনের অভিজ্ঞতা দিবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আসুসের বিজনেস পার্টনার গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এমডি রফিকুল আনোয়ার এবং ডিরেক্টর জসিম উদ্দিন খন্দকার।

তথ্যসূত্র: রাইজিংবিডি

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!