বিজ্ঞান-প্রযুক্তি

উইন্ডোজের জন্য নতুন ওয়েব অ্যাপ স্টোর চালু করল মাইক্রোসফট

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য নতুন ওয়েব অ্যাপ স্টোর চালু করেছে মাইক্রোসফট। পুরোনো ওয়েব অ্যাপ স্টোরটি কোডভিত্তিক হলেও নতুন অ্যাপ স্টোরটিতে এএসপিডটসেট ওয়েব অ্যাপ্লিকেশন ফ্রেমওয়ার্কসহ বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর ফলে নতুন এই অ্যাপ স্টোর থেকে বর্তমানের তুলনায় সহজে উইন্ডোজ ১০ ও উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমনির্ভর বিভিন্ন অ্যাপ ও গেম খুঁজে পাওয়া যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

খুদে ব্লগ লেখার ওয়েবসাইট এক্সে (টুইটার) এক বার্তায় মাইক্রোসফটের প্রকৌশলী জুদা গ্যাব্রিয়েল জানিয়েছেন, নতুন নকশার ওয়েব অ্যাপ স্টোরটিতে উইন্ডোজ অ্যাপ এবং এক্সবক্সের গেম সহজে খুঁজে পাওয়া যাবে। https://apps.microsoft.com ঠিকানার নতুন অ্যাপ স্টোরটি পুরোনো অ্যাপ স্টোরের পরিবর্তে ব্যবহার করা হবে না। দুটি অ্যাপ স্টোরই আলাদাভাবে চালু থাকবে।

উইন্ডোজ ছাড়া অন্য অপারেটিং সিস্টেমের জন্য অ্যাপ এবং গেম তৈরির পরিকল্পনা রয়েছে মাইক্রোসফটের। নতুন ওয়েব অ্যাপ স্টোরটি সেই পরিকল্পনার অংশ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এক্সবক্সের প্রধান ফিল স্পেনসার গত বছর জানিয়েছিলেন, এক্সবক্স মোবাইল গেমিং স্টোর আনতে কাজ করছে মাইক্রোসফট। আর তাই ধারণা করা হচ্ছে, নতুন অ্যাপ স্টোরের পাশাপাশি শিগগিরই এক্সবক্স মোবাইল গেমিং স্টোরও চালু করতে পারে মাইক্রোসফট।

তথ্যসূত্র: দ্য ভার্জ

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!